Sunday, February 21st, 2021




দৌলতদিয়ার অপেক্ষায় পাঁচ শতাধিক গাড়ি

বেশ কয়েক দিন ধরেই ফাঁকা ছিল দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট। রোববার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে হঠাৎ বাড়তে থাকে গাড়ির চাপ। বেশির ভাগই ছিল যাত্রীবাহী গাড়ি ও প্রাইভেট কার।

সরেজমিনে দেখা যায়, দুপুর না গড়াতেই ফেরিঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় পাঁচ কিলোমিটার দীর্ঘ সারি তৈরি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির লাইনও দীর্ঘ হচ্ছিল।

ঘাট-সংশ্লিষ্ট ব্যক্তিদের মতে, আটরশি ওরস ও তিন দিন ছুটি থাকায় গাড়ির চাপ একটু বেশি দেখা যায়। যে কারণে অধিকাংশ যাত্রীবাহী ও ছোট গাড়ি পারাপারের জন্য দৌলতদিয়া ঘাটে এসে জড়ো হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয় সূত্র জানায়, বেশ কিছুদিন ধরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাট ফাঁকা ছিল। ঢাকাগামী যানবাহনের তেমন চাপ ছিল না বললেই চলে। যেসব গাড়ি আসত, তা সরাসরি ফেরিতে উঠে যেত। কিন্তু আজ সাকাল থেকে ঢাকাগামী গাড়ির চাপ বাড়তে থাকে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকা-খুলনা মহাসড়কে দৌলতদিয়া ফেরিঘাট থেকে ফায়ার সার্ভিস পর্যন্ত পাঁচ কিলোমিটার লম্বা সারি পড়ে যায়। এতে প্রায় পাঁচ শতাধিক যানবাহন সিরিয়ালে আটকে থাকে। সিরিয়ালে আটকে থাকা গাড়ির মধ্যে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির সংখ্যাই বেশি।

বরিশাল থেকে আসা ঢাকাগামী সাকুরা পরিবহনের চালক রফিকুল ইসলাম বলেন, আজ সকালে দৌলতদিয়া ঘাটে এসে প্রায় ঘণ্টাখানেক বসে আছেন। এখনো সামনে যে গাড়ি আছে, ফেরিতে উঠতে আরও দুই তিন ঘণ্টা অপেক্ষা করতে হবে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, বেশ কিছুদিন ধরে দৌলতদিয়া ঘাট অনেকটা ফাঁকাই ছিল। আটরশি ওরস ও তিন দিন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি থাকায় হঠাৎ আজ সকাল থেকে গাড়ির চাপ বাড়তে থাকে। তবে গাড়ির এই দীর্ঘ সারি বেশিক্ষণ থাকবে না বলে তিনি জানান। ছোট-বড় ১৬টি ফেরি যানবাহনগুলোকে দ্রুত নদী পারাপার করছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ